Header Ads Widget

Ticker

6/recent/ticker-posts

Games and related words-(খেলা এবং তার সাথে যুক্ত গুরুত্বপূর্ণ কিছু শব্দ) বাংলা স্ট্যাটিক জিকে।







Games and related words-(খেলা এবং তার সাথে যুক্ত গুরুত্বপূর্ণ কিছু শব্দ)


Games and related words-(খেলা এবং তার সাথে যুক্ত গুরুত্বপূর্ণ কিছু শব্দ) পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষের সমস্ত সরকারি চাকরীর পরীক্ষাতে এটি  গুরুত্বপূর্ণ একটি বিষয় জেনারেল নলেজ জিকে Games and related words-(খেলা এবং তার সাথে যুক্ত গুরুত্বপূর্ণ কিছু শব্দ) থেকে জেনারেল নলেজ জিকে প্রশ্নোত্তর নিচে দেওয়া হল এই প্রশ্নোত্তর গুলি স্কুল, কলেজ বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য বা চাকরির পরীক্ষার প্রস্তুতি এর জন্য খুব ইম্পর্টেন্ট আপনারা যারা বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার জন্য Games and related words-(খেলা এবং তার সাথে যুক্ত গুরুত্বপূর্ণ কিছু শব্দ)- জেনারেল নলেজ জিকে প্রশ্ন উত্তর খুঁজে চলেছেন, তারা নিচে দেওয়া প্রশ্ন উত্তর ভালো করে পড়তে পারেন WBCS, SSC CGL, CHSL, WBPSC, এছাড়া অন্যান্য পরীক্ষার ক্ষেত্রে এই বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ তাই আমরা এখানে প্রথমে পরে সেটির অনলাইনে এক্সাম এর ব্যবস্থা করেছি এর পাশাপাশি নীচে দেওয়া মক টেস্ট লিঙ্কে ক্লিক করে মক টেস্ট দিয়ে নিজের প্রস্তুতি যাছাই করে নিতে পারেন প্রথমে এই পোস্ট ভালো করে পড়েনিন তারপর মক টেস্ট দিন আমাদের লেখা আপনার কেমন লাগছে আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন আর এটির PDF নেওয়ার জন্য whatsapp গ্রুপে আজই যুক্ত হন।
Games and related words-(খেলা এবং তার সাথে যুক্ত গুরুত্বপূর্ণ কিছু শব্দ)



   খেলা       ব্যবহৃত শব্দ সমূহ   
   ফুটবল       সুইপার, উইংস, ডাইরেক্ট ফ্রী   কিক, থ্রো-ইন, গোল কিক, পেনাল্টি কিক,ট্রাইবেকার,সাডেন ডেথ, গোল্ডেন গোল,কর্নার কিক,ফাউল,সেন্টার ফরওয়ার্ড,ইনজুরি টাইম, হ্যাটট্রিক,ইয়েলো কার্ড,রেডকার্ড,ট্যাকল,মার্কিং,ড্রিবলিং,হেডিং, গোলকিপিং,অফ সাইড।   
   কাবাডি       সিটিং ব্লক, লবি, বক লাইন, বোনাস লাইন, দম বা কান্ট, রেইড, রেইডার, অ্যান্টি রেইডার, স্ট্রাগল, বোনাস পয়েন্ট, লসিং দ্য কান্ট, সুপার ট্যাকেল, অল-আউট, লোনা।   
   খো-খো       চেজার, রানার, টু গিভ খো, ফাউল,শোল্ডার লাইন, আউট অফ লিমিটস, এন্ট্রি, ডাইভিং, ডজিং, লেট খো, রানিং, আর্লি গেট আপ, লবি, ফ্রি জোন, পোল, চেঞ্জিং ডাইরেকশন।   
   ক্রিকেট       পিচ, উইকেট, বোলিং ও পপিং   ক্রিজ, বাউন্ডারী, ওভার বাউন্ডারী, বাই রান, লেগ বাই রান, নো বল, ওয়াইড বল, রান আউট, এল.বি.ডব্লু, বোল্ড আউট, কট আউট, স্ট্যাম্পড আউট, হিট উইকেট আউট, সেঞ্চুরি-হাফ সেঞ্চুরি, মেডেন ওভার, ড্রাইভ, স্ট্রোক, আম্পায়ার, স্পিনার, স্লিপ, গুগলি, সিলি মিড অফ, স্ট্রেট ড্রাইভ, ফাইন   লেগ, রান রেট, কভার ড্রাইভ,গালি পয়েন্ট, চায়না ম্যান, প্লেড অন, রিভার্স স্যুইপ,অফ ব্রেক, স্কোয়ার লেগ।   
   দাবা       বিশপ,ক্যাসলিং,ক্যাপচার,চেকমেট,ড্র,এন প্যাশান্ট,গ্যামবিট,গ্র্যান্ড মাষ্টার,অস্কার,আন্ডার প্রমোটিং,পন,নাইট,কিং,স্টেলনোট,রুক,কাউন্টার অ্যাটাক,ডিফেন্স,ফাইড,ফিফটি-মুভ রুল, ফর্ক,র‌্যাপিড প্লে,স্কুইজ,রিজাইন।   
   ভলিবল       বেসলাইন, ব্লকিং, ডাবলিং, ফুট ফল্ট, হিভ, হোল্ডিং, জাম্প সেট, লাভ অল, ট্যাকটিক্যাল বল, ভলি, উইন্ডমিল সার্ভিস, লবপাস, পয়েন্ট, গেম, কুইক স্ম্যাশ, নেটশট, ডিউস,বার্ড, রাশ, ডবল ড্রপ।   
   ব্যাডমিন্টন       ডিউস,অ্যাডভান্টেজ,গ্রাউন্ড স্ট্রোক,এস সার্ভিস, স্লাইস,ডবল ফল্ট, আউট, নেট, গেম, ড্রপশট।   
   লন টেনিস       পাঞ্চ, ব্রেক, কাট, ডিফেন্স, নক, আপার কাট, উইন বাই নক আউট, ওয়েট ইন, বাবিট পাঞ্চ।   
   গলফ       আকা, চাকুগান, দাচি, এনেচোসেন, ফিউডোটাচি, গেডান, গেরি, ওবি, হাজিমে, আইবুকি, জিওন, কাকাটো, কোকো, নিদান, সানবোন, সিরো, উদে।   
   ক্যারাটে       বাঙ্কার, চুক্কার, মালেট।   
   হকি       ব্যাকস্টিস, বুলি, কারি, ড্রিবল, ক্যারেট, কর্নার, পেনাল্টি কর্নার, জোনাল মার্কিং, সিক্সটিন ইয়ার্ড হিট, স্কুপ, গোললাইন, গ্রীনকার্ড, ক্লিক।   
   টেবিল টেনিস       ব্যাকস্পিন, লুপ, চপ, পেনহোস্তগ্রীপ,পুশ, স্পিন, টুইডিল।   
   তাস       অক্সান, ব্রিজ, চিকেন, কাট, লিটল স্লাম, নোট্রাম পস, রেভোক, সাফল, ভালনারেবল।   
   জুডো       আশি-ওয়াজা, চুই, ডান, ডজো, হাজিমি, ইপ্পন, জিগোটাই, কোকা, মাকিকোমি,নাগে-ওয়াজা, ও-গোশি, রানডোরী, টানি-ওটোশি, উচি-কোমভি, ইয়োশি, ইউকো।   
   বিলিয়ার্ড       বাল্কলাইন, ব্রেক, বোল্টিং, ক্যানন, কিউ, স্ট্রোক।   
   বাস্কেটবল       বল, বাস্কেট, ব্লকিং, ড্রিবলং, ফ্রী-থ্রো, হেল্ড-বল, জাম্প বল, পিভট।   
   বেসবল       বস, ব্যাটারি, বান্টিং, ক্যাচার, ডায়মন্ড, হিটার, হোম, ইনফিল্ড, আউটফিল্ড, শর্টস্টপ,পুল আউট, পিচার প্লেট, পিন্চ।   
   বক্সিং       বেস্টবল, ফোরসাম, বোগিই, বাংকার, হোল, ক্যাডডিই, ডরমি, ফেয়ারওয়ে, ফোরবল, লিংকস, পার, পিউট, টি, স্টাইমিড, রাফ।   


PDF ডাউনলোডের জন্য -> নীচের BUTTON এ ক্লিক করুন-> ৫ সেকেন্ড পর-> GET LINK BUTTON  এ ক্লিক করলেই PDF অটোমেটিক ডাউনলোড হয়ে যাবে। 


 Download Pdf Now


TEST YOUR PREPARATION NOW:-


Post a Comment

0 Comments